সংবাদ শিরোনাম
Home / রাজধানী / টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া মওকুফের দাবি

টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া মওকুফের দাবি

করোনাভাইরাসের কারণে উদ্ধুত পরিস্থিতি মোকাবিলায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বৃহস্পতিবার(২ এপ্রিল) টানা তৃতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে এ কর্মসূচি পালন করছেন সংগঠনের নেতাকর্মীরা।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত আছেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ আরও অনেকে।

অবস্থান কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, করোনাভাইরাস সঙ্কটে সাধারণ শিক্ষার্থী ও শ্রমজীবী মানুষদের আর্থিক সমস্যার কথা বিবেচনা করে মানবিক স্বার্থে সব শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফ করার লক্ষ্যে সরকারি নির্দেশনা দেওয়ার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আমরা আশা করি, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, সকলের সমন্বিত প্রচেষ্টা ছাড়া এ সঙ্কট সহজে দূরীভূত করা সম্ভব নয়। মানুষকে সচেতন করার পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে।

মুক্তিযুদ্ধের মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনেট মাহমুদ বলেন, এখন খেটে খাওয়া মানুষ কোনো কাজ করতে পারছে না, বাড়ি থেকে বের হতে পারছে না। কীভাবে তারা বাড়ি ভাড়া দেবে। সরকারের কাছে অনুরোধ যেন বাড়ি, দোকান ও টিউশন ফি মওকুফ করে দেওয়া হয়। আর এতে যেন কোনো শর্ত না থাকে।

About সময় এক্সপ্রেস নিউজ ডেস্ক

এ সম্পর্কিত আরো খবর

বন্ধই থাকছে রাইড শেয়ারিং সেবা

করোনাভাইরাস নিয়ে উদ্ভুত পরিস্থিতির মধ্যে গণপরিবহন চালু করছে সরকার। তবে বন্ধ থাকলে উবার, পাঠাওসহ সব …

ইউনাইটেডের আগুনে যে ৫ করোনা রোগী মারা গেলেন

ঢাকার ইউনাইটেড হাসপাতালে শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) বিস্ফোরণে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।বুধবার (২৭ মে) রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *