সংবাদ শিরোনাম
Home / রাজধানী / সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে নিয়মিত ক্লাস চলছে

সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে নিয়মিত ক্লাস চলছে

ঢাকার ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠান সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ। শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করছে এই কলেজটি। দেশব্যাপী করোনা ভাইরাসের কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় দুইমাস ধরে বন্ধ রয়েছে। কবে নাগাদ খোলা হবে সেটা প্রায় অনিশ্চিত।

শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের সকল ডিপার্টমেন্টের ক্লাশ এবং শিক্ষা-কার্যক্রম ঠিক রাখার লক্ষে অনলাইনে ক্লাশ নেওয়া শুরু করে দিয়েছেন। প্রত্যেক বিভাগের অভিজ্ঞ শিক্ষকরা আলাদা আলাদা ফেসবুক পেইজ/ zoom/ Goggle class room/Messenger/WhatsApp এর মাধ্যমে তাদের ক্লাশ নিচ্ছেন বলে সময় এক্সপ্রেস নিউজকে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিন। আর এতে শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্তভাবে ক্লাশে অংশগ্রহণ করছেন। শিক্ষার্থীরা তাদের পাঠের বিভিন্ন বিষয়ে লাইভে কমেন্টসের মাধ্যমে প্রশ্ন করার সুযোগ থাকছে ফলে শিক্ষক সেই প্রশ্নের সমাধানেরও ব্যবস্থা করছেন বলে জানান তিনি।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিন সময় এক্সপ্রেস নিউজকে জানান, দেশব্যাপী যখন করোনা আতঙ্ক বিরাজমান তখন শিক্ষা মন্ত্রনালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে আমরা অনলাইনে ক্লাশের কার্যক্রম শুরু করেছি। এতে প্রত্যেক বিভাগের আলাদা আলাদা বিষয়ভিত্তিক আলোচনা করার ব্যবস্থা রয়েছে। শিক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চাই করোনার কারনে যেনো আমাদের পড়ালেখার মান পিছিয়ে না যায়, তার যথাযথ ব্যবস্থা করেছি আমরা। বিষয়টি আমি নিজে এবং কলেজের উপাধ্যক্ষ সরাসরি তত্ত্বাবধান করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো, সবাই অনলাইন ক্লাশে অংশগ্রহণ করে বিষয়ভিত্তিক আলোচনার মাধ্যমে তোমাদের সমস্যার সমাধান করার জন্য নির্দেশনা প্রদান করা হল।

About নাঈম সজল

এ সম্পর্কিত আরো খবর

প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা দেয়নি মন্ত্রণালয়

প্রাথমিক বিদ্যালয় খোলার কোনো নির্দেশনা মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি। করোনা পরিস্থিতি পার হওয়ার পর পুনরায় …

পিতা-পুত্রের ভয়ংকর প্রতারণা, টার্গেট কারাবন্দিদের স্ত্রী-কন্যা

মন্ত্রী-প্রতিমন্ত্রীর নিকটাত্মীয়, পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তার কাছের লোক অথবা নগরীর মেয়রের বন্ধু পরিচয় দিয়ে কোটি কোটি …

2 comments

  1. Siddheshwari college a pray 3 month jabot kono inter ar student der kono khoj neya hoyna kono prokas notice deya hoini ki hobe ai students der . Kno tara amn kortese sobai opekkhay ache j kobe online class hobe sudhu honours ar hocche hsc examine der hocche na kiser jnno? Ar boltese j niyom mafik class hocchr kisue hocche na😤

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *