সংবাদ শিরোনাম
Home / জাতীয় / স্বাস্থ্য খাতে মিঠু সিন্ডিকেট ভেঙে দিন: একরামুল করিম চৌধুরী

স্বাস্থ্য খাতে মিঠু সিন্ডিকেট ভেঙে দিন: একরামুল করিম চৌধুরী

স্বাস্থ্য খাত নিয়ে এবার মুখ খুলেছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী। ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি স্বাস্থ্য খাতের নানা অনিয়ম নিয়ে কথা বলেছেন।

এমপি একরামুল করিম বলেন, ‘‘কিটের অভাবে আজকে নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী এই তিন জেলায় করোনা পরীক্ষা বন্ধ, যার কারণে মানুষের মধ্যে হাহাকার সৃষ্টি হয়েছে। দু-তিন দিন আগে আমি স্বাস্থ্য মন্ত্রণালয়কে আজগুবি বিভাগ বলেছিলাম। কিন্তু এটা আজগুবি নয়, এটা মহা আজগুবি বিভাগ। আমাকে একজন বললেন, আজকে স্বাস্থ্যমন্ত্রী নিজেই নাকি বলেছেন কিটের অভাব। কিন্তু জানা মতে, বাংলাদেশের তিন-চারটা কোম্পানি প্রায় ১০ লাখ কিট এনে রেখেছে। তারা দিতে পারছে না মিঠু সিন্ডিকেটের কারণে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘মিঠু সিন্ডিকেট’ যতক্ষণ পর্যন্ত ভাঙা না যাবে, ততক্ষণ এই মন্ত্রণালয় কখনো ভালো থাকবে না।’’ তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে বলব তিন দিনে যেভাবে ক্যাসিনোকে ধ্বংস করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছেন, স্বাস্থ্যসেবার একজন কর্মী ও বাংলাদেশের একজন নাগরিক হিসেবে অনুরোধ করব আপনি এই সিন্ডিকেটটা সেভাবে ভাঙার ব্যবস্থা করুন। এই সিন্ডিকেট ভাঙতে পারলে দেশের মানুষ অনেক সুফল পাবে। এই মিঠু গংরা গোটা স্বাস্থ্য বিভাগকে কাবু করে রেখেছে।

একরামুল করিম বলেন, ‘প্রাণের স্পন্দন ছাত্রলীগ, যুবলীগ, আমার মাথার মুকুট আওয়ামী লীগসহ প্রতিটি সংগঠন থেকে নেতা-কর্মী নিয়ে নোয়াখালীর ওয়ার্ডে ওয়ার্ডে করোনাবিরোধী সংগ্রাম কমিটি গঠন করুন। প্রয়োজনে বিরোধী দলের কেউ যদি আসতে চায় তাদের কমিটিতে নিন। যে বাড়িতে করোনা আক্রান্ত সেই বাড়িতে লাল পতাকা এবং সাইনবোর্ড টানিয়ে দিন। নোয়াখালীর সবার প্রতি আমার এই নির্দেশনা থাকল। আমি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আপনাদের সংগ্রাম কমিটি গড়ে তোলার নির্দেশনা দিচ্ছি। আপনারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দাঁড়িয়ে যান। আপনার জন্য এলাকার মানুষ সেবা পাবে।

প্রধানমন্ত্রীর কাছে পুনরায় অনুরোধ করব ওই সিন্ডিকেট ভাঙার। ওই সিন্ডিকেট না ভাঙা পর্যন্ত স্বাস্থ্য খাত থেকে মানুষ কাক্সিক্ষত সেবা পাবে না। আমাদের নেতা বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখতেন এবং যে স্বপ্ন আপনি দেখেন, এই সিন্ডিকেট ভাঙলে তা পূরণ হবে।’ তার এই বক্তব্য এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওঃ 

Posted by Ekramul Karim Chowdhury MP on Monday, June 22, 2020

About নাঈম সজল

এ সম্পর্কিত আরো খবর

পরীক্ষা না করেই করোনার রিপোর্ট দিচ্ছে নিউ শেভরন!

চট্টগ্রামে নমুনা সংগ্রহের পর পরীক্ষা ছাড়াই করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের রিপোর্ট দেওয়ার অভিযোগ ‍উঠেছে নিউ শেভরন …

ঈদে গণপরিবহন নয় বন্ধ থাকবে পন্যপরিবহণ

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে আসন্ন ঈদুল আজহার আগে পাঁচ দিন এবং ঈদের তিন দিন পর পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *