Home / জাতীয় / এরশাদ বিহীন জাতীয় পার্টির এক বছর, বেড়েছে অনৈক্য ও অসন্তোষ

এরশাদ বিহীন জাতীয় পার্টির এক বছর, বেড়েছে অনৈক্য ও অসন্তোষ

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী ১৪ জুলাই। সেইসঙ্গে এরশাদবিহীন পখচলার একবছর পূর্ণ করছে জাতীয় পার্টি। চেয়ারম্যান এরশাদের জীবদ্দশাতেই দলের শীর্ষ নেতৃত্বে অনৈক্য ও গ্রুপিং তৈরি হয়েছিল, তবে সেইভাবে মাথাচাড়া দিয়ে ওঠতে পারেনি। জাপার প্রতিষ্ঠাতার পর দলের সেই দ্বিধাবিভাক্তি আরও চওড়া হয়েছে। দলের নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ বেড়েছে।

একবছর আগে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর পরই দলের শীর্ষ নেতৃত্ব নিয়ে টানাপোড়েন শুরু হয়। জাপা প্রতিষ্ঠাতা নির্দেশিত পার্টির শীর্ষপদে এখন পর্যন্ত তার ভাই জি এম কাদেরের হাতে রয়েছে। বিশেষ করে জাপার কেন্দ্রীয় সম্মেলনে দলের সর্বস্তরের নেতা-কর্মীর সমর্থন নিয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। শক্ত হাতেই জাপার হাল ধরে আছেন। তবে কেন্দ্রীয় সম্মেলনের পর পার্টির পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে বেগম রওশন এরশাদসহ দলের একটি অংশকে অসন্তোষ প্রকাশ করতে দেখা গেছে। বর্তমানে জাপার কো-চেয়ারম্যানদের মধ্যে কেন্দ্রীয় কমিটি গঠন ও দলের অভ্যন্তরীণ কর্মকান্ড নিয়ে অসন্তোষ রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

বেগম রওশন এরশাদ অনেকটাই নীরব স্বামীর মৃত্যুর পর । পার্টির কেন্দ্রীয় সম্মেলনে তিনি যেমন উপস্থিত ছিলেন না, তেমন দলের অন্যান্য কর্মসূচিতে খুব বেশি অংশ নেন না। তবে বার্ধক্যের কারণেই মূলত তিনি সভা-সমাবেশে খুব বেশি অংশ নেন না বলে তাঁর একাধিক অনুসারী জানিয়েছেন। তবে নিয়মিতই তিনি পার্টির সব কর্মকান্ডের খোঁজখবর রাখেন। যখন প্রয়োজন হয়, তখনই অনুসারীদের নিয়ে তিনি সরব হন।

এরশাদের মৃত্যুর পরপরই জাপাশিবিরে নতুন করে আলোচনায় আসেন তাঁর সাবেক স্ত্রী বিদিশা। এরশাদের মৃত্যুর কয়েক মাস পর বিদিশা প্রেসিডেন্ট পার্কে অবস্থান নেন। তাঁর ছেলে এরিককে সামনে রেখে এরশাদের গড়া ট্রাস্টকে কেন্দ্র করেই মূলত বিদিশার কর্মকান্ড আলোচনায় আসে। গত এক বছর এ নিয়ে গণমাধ্যমে বেশ লেখালেখি হয়েছে। বিদিশার আমন্ত্রণে এরিকের জন্মদিনে জাতীয় পার্টির কয়েকজন সিনিয়র নেতা, এরশাদের আরেক ছেলে সাদ এরশাদের উপস্থিতি বিদিশাকে সুবিধাজনক অবস্থায় নিয়ে যায়। বর্তমানে এরশাদের গড়া ট্রাস্টের সব কর্মকান্ড বিদিশার পরামর্শে হচ্ছে বলে গুঞ্জন রয়েছে।

About নাঈম সজল

এ সম্পর্কিত আরো খবর

নব্য বাটপার সাহেদ বানায় তৃতীয়মাত্রার জিল্লুর: নাজমুল

রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মো. সাহেদ কীভাবে টকশোতে এতটা পরিচিত হয়ে …

ভিডিও বার্তায় ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে সবাইকে কোরবানির ত্যাগের মহীমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *