সংবাদ শিরোনাম
Home / অপরাধ / লাজ ফার্মায় র‌্যাবের অভিযান, ২৯ লাখ টাকা জরিমানা

লাজ ফার্মায় র‌্যাবের অভিযান, ২৯ লাখ টাকা জরিমানা

রাজধানীর কাকরাইলে লাজ ফার্মায় মেয়াদোত্তীর্ণ, আমদানি নিষিদ্ধ ও অনুমোদনহীন ওষুধ রাখার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় লাজফার্মা থেকে ৫০ ধরনের প্রায় ৩০ লাখ টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়েছে।

সোমবার (১৩ জুলাই) বিকাল সাড়ে তিনটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে র‌্যাব-৩ এর একটি দল লাজ ফার্মার কাকরাইল শাখায় অভিযান চালায়। অভিযান চলাকালে ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু জানান, সম্প্রতি দুই জন ভিকটিম লাজ ফার্মা থেকে মেয়োদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ বিক্রির বিষয়ে অভিযোগ করেন। ওই অভিযোগের সত্যতা যাচাইয়ের পর সোমবার লাজ ফার্মার কাকরাইল শাখায় অভিযান পরিচালনা করা হয়। এসময় লাজ ফার্মা থেকে ৩০ লাখ টাকা মূল্যমানের ৫০ ধরনের ওষুধ জব্দ করা হয়েছে। জব্দ করা ওষুধগুলোর মধ্যে কিছু মেয়াদোত্তীর্ণ এবং কিছু ওষুধ আমদানি নিষিদ্ধ এবং অনুমোদনহীন। ভ্রাম্যমাণ আদলতের কাছে অপরাধ স্বীকার করায় লাজ ফার্মার কাকরাইল শাখার ম্যানেজার রতন সরকার, সহকারী ম্যানেজার আমিরুল ইসলাম, সিনিয়র সেলসম্যান আল মামুন, সুপারভাইজার মামুনুর রশিদ, জুনিয়র সুপারভাইজার হৃদয় সরকারকে ৫ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং জুনিয়র সেলসম্যান রুবেল হোসেন ও মোস্তাকিন নাজিমকে ২ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাব কর্মকর্তারা জানান, লাজ ফার্মায় মেয়াদোত্তীর্ণ পণ্যে নকল সিল মারার প্রমাণ পাওয়া গেছে। দীর্ঘদিন ধরে তারা মেয়াদোত্তীর্ণ পণ্যে নকল সিল মেরে বিক্রি করে আসছিল।

অভিযানের সময় উপস্থিত ইস্কাটন রোডের বাসিন্দা ব্যবসায়ী হুমায়ুন আহমেদ জানান, রোববার দুপুরে তিনি স্নাক ব্র্যান্ডের একটি পাউডার কিনে বাসায় গিয়ে দেখতে পান আসল মেয়াদোত্তীর্ণ সিলের ওপর নকল সিল লাগানো। পরে হাত দিয়ে ঘষা দিতেই নকল সিল উঠে আসল মেয়াদোত্তীর্ণ সিল বেড়িয়ে আসে। সঙ্গে সঙ্গে তিনি র‌্যাবের কাছে অভিযোগ করেন।

তিনি বলেন, ‘মানুষ লাজ ফার্মাকে অনেক বিশ্বাস করে। লাজ ফার্মার মতো প্রতিষ্ঠান এমন প্রতারণা করতে পারে, তা তিনি ভাবতেই পারেননি।’

About সময় এক্সপ্রেস নিউজ ডেস্ক

এ সম্পর্কিত আরো খবর

আরো একটি প্রতিবাদের ঝড়…

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলনকে ওএসডি করায় সমালোচনার ঝড় শুরু হয়েছে। তাঁকে ওএসডি …

রিকশার সাইড দেয়া নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে হাদিস মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *