Home / গণমাধ্যম / বাকেরগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে ভুয়া মানববন্ধনের অপচেষ্টা

বাকেরগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে ভুয়া মানববন্ধনের অপচেষ্টা

বাকেরগঞ্জ প্রতিনিধিঃবাকেরগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মাদক সম্রাট শফিক বাবু ও ইয়াবা ব্যাবসায়িদের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করার পর পরেই বিভিন্ন রকমের অপপ্রচার সহ মিথ্যা বানোয়াট ঘটনা সাজিয়ে ফেসবুক ও কয়েকটি স্থানীয় পত্রিকায় খবর প্রকাশ করে অাসছে। এরি ধারাবাহিকতায় ৩০ অগাষ্ট সকাল ১০ টায় কয়েকজন চিহ্নিত মাদক ব্যাবসায়ি ও কিছু ভাড়াটে লোকজন নিয়ে মানববন্ধনের অপচেষ্টা চালায়। ঐ মাদক ব্যাবসায়িদের বিরুদ্বে জাতীয় সমাচার দর্পণ পত্রিকার ক্রাইম রিপোর্টার ও স্থানীয় প্রথম সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ জিয়াউল হক অাকন এর স্ত্রী সাবরিনা বাদী হয়ে ৯ আগস্ট রবিবার বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বাকেরগঞ্জ থানায় মামলা নং১০/১৮৫, এছাড়াও রানা মুন্সিকে ১০০ পিচ ইয়াবা সহ গত ০৭ অক্টোবর ২০১৯ গ্রেফতার করা হয়। বাকেরগঞ্জ থানায় মামলা নং ২৬০,এফ অাই অার নং ৮, মামলায় চিহ্নিত মাদক সম্রাট কালিগঞ্জ বাজারের অাবুল কাশেম মুন্সীর পুত্র রানা মুন্সিকে ১ নং অাসামি ও পাদ্রিশীবপুর এর মৃত অাঃ হাকিম খান এর পুত্র ইয়াবা ব্যাবসায়ি শফিক বাবুকে ২ নং অাসামি করা হয়। এছাড়াও অজ্ঞাতনামা চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্র জানায়, সাংবাদিক জিয়াউল হক আকন দীর্ঘ বছর যাবত সাংবাদিকতা করে অাসছেন। এলাকা চিহ্নিত মাদক ব্যবসায়ী শফিক বাবু ও রানা মুন্সির নামে সংবাদ প্রকাশ ও অডিও রেকর্ড ফাস করার কারনে ক্ষিপ্ত হয়ে হত্যার উদ্দেশ্যে দৈনিক প্রথম সকাল পত্রিকা উপজেলা কার্যালয়ের নিচে রাস্তার উপরে মোটরসাইকেল যোগে এসে ধারালো রামদা দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলার এক পর্যায়ে সাংবাদিক খান মেহেদির মাথায় রামদার কোপ পরিলে মাটিতে লুটে পরে সহকর্মী সাংবাদিক জিয়াউল হক আকন ও স্থানীয় লোকজন ডাক চিৎকার দিলে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় পেশাজীবি সাংবাদিক ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ন্যাক্কারজনক ঘটনা ও যুবসমাজকে ধ্বংস করার কারিগর মাদক ব্যবসায়ীদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছেন সকল শ্রেণি-পেশার মানুষ ও আহত সাংবাদিক পরিবার।

উল্লেখ্য ইয়াবা ব্যাবসায়ি রানা মুন্সি ও তার পিতা কাশেম মুন্সি সরকারি জমি ও প্রতিবন্ধির জমি দখল করে বসত ঘর ও ছাগলের খামার নির্মাণ করেছে সেই খবর স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকা ও বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশ করার কারনে শফিক বাবু, দানিসুর রহমান লিমন, রানা মুন্সি সহ সংঘবদ্ধভাবে মাদক ব্যাবসায়িরা এত জোট হয়ে সাংবাদিক জিয়াউল হক এর বিরুদ্ধে ভারাটে লোকজন নিয়ে বাকেরগঞ্জ বাস স্ট্যান্ডের মহাসড়ক এর উপরে ষড়যন্ত্রমূলকভাবে নিজেদের অপরাধকে আড়াল করতে মানববন্ধনের অপচেষ্টা ও বিভিন্ন রকমের মিথ্যা বানোয়াট বক্তব্য দিয়ে প্রকৃত ঘটনা অারাল করার চেষ্টা চালাচ্ছে।

এছাড়াও পুলিশের হাতে ১৮০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতারি অাসামি দানিসুর রহমান লিমন বাকেরগঞ্জ থানার পুলিশকে জরিয়ে মিথ্যা ঘটনা তুলে ধরে বিভিন্ন রকমের কুরুচিপূর্ণ বক্তব্য ও অফিসার ইনচার্জ আবুল কালামকে ওসি প্রদীপ শাহার সাতে তুলনা দিয়ে ২৪ ঘন্টার মধ্যে সাংবাদিক গ্রেফতারের দাবি জানায়। যাহা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালচনার ঝড় তুলেছে।

দেশজুড়ে প্রধানমন্ত্রীর নির্দেশ মাদকের জিরো টলারেন্স এমন মুহূর্তে এই ধরনের মাদক ব্যবসায়ীর সক্রিয়তা ও সাংবাদিকদের হত্যার উদ্দেশ্যে হামলা মিথ্যা মামলা সহ গ্রেফতারের দাবিতে ভাড়াটে লোকজন দিয়ে মানববন্ধনের অপচেষ্টা যাহা সাধারন মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি করেছে।

এই বিষয়ে বাকেরগঞ্জ প্রেসক্লাব, অাগাবাকের প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি,ক্রাইম রিপোর্টার্স, সাংবাদিক ক্লাব,টিভি চ্যানেলের সাংবাদিক সহ বিভিন্ন সংগঠনের নেতারা তিব্র নিন্দা জানিয়েছেন।

বাকেরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খান মোহাম্মদ সেলিম জানান, এই ধরনের মানববন্ধনের বিষয় আমরা অবগত নই। দৈনিক যুগান্তরের বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি জুয়েল তালুকদার জানান আমাকে ফোনে বলা হলেও মানববন্ধনের স্থানে আমি উপস্থিত ছিলাম না, ইত্তেফাক পত্রিকার বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম মোস্তফা মানববন্ধনের বিষয়ে জানান সাংবাদিকের বিরুদ্ধে এই ধরনের মানববন্ধন দুঃখজনক আমি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। মানববন্ধনের বিষয়ে তার নাম উল্লেখ্য করে সংবাদ প্রকাশ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন অামি মানববন্ধনে উপস্থিত ছিলাম না। অহেতুক আমার উপস্থিতি দেখিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে।

About সময় এক্সপ্রেস নিউজ ডেস্ক

এ সম্পর্কিত আরো খবর

নোয়াখালীর সেই নির্যাতিত নারীর মুখ থেকে শুনুন আরো কিছু ভয়াল রাতের ঘটনা

নোয়াখালী সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে বেগমগঞ্জের একলাশপুর। পিচঢালা রাস্তা শেষে কাদামাটির আঁকাবাঁকা সরু …

বিধবাকে সংঘবদ্ধ ধর্ষণ, দুই আসামি ৫ দিনের রিমান্ডে

লক্ষ্মীপুরের রামগতিতে ঘরে ঢুকে বিধবা নারী (৩৮)কে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় গ্রেপ্তার মো. সোহেল ও মো. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *